১। কোথায় অভিযোগ দায়ের করবেন?
কোন ভোক্তা কোন পণ্য ক্রয় করে বা সেবা গ্রহণ করে যদি প্রতারণার সম্মুখীন হন তাহলে তিনি অভিযোগ দায়ের করতে পারবেন নিম্নে প্রদত্ত ঠিকানায় –
২। কিভাবে অভিযোগ দায়ের করবেন?
কোন ভোক্তা কোন পণ্য ক্রয় করে বা সেবা গ্রহণ করে যদি প্রতারণার সম্মুখীন হন তাহলে তিনি অভিযোগ দায়ের করতে পারবেন নিম্নোক্ত উপায়ে -----
বিঃদ্রঃ অভিযোগ অবশ্যই লিখিত হতে হবে।
৩। অভিযোগ দায়েরের সময়সীমা-
কারণ উদ্ভব হওয়ার ৩০ দিনের মধ্যে উপযুক্ত প্রমাণসহ (পণ্য ক্রয় রশিদ/সেবা গ্রহণ রশিদ) অভিযোগ দায়ের করতে হবে অন্যথায় অভিযোগ গ্রহনযোগ্য হবে না।
৪। আদায়কৃত জরিমানার ২৫% প্রাপ্তি ---
কোন ভোক্তার দায়েরকৃত অভিযোগ যদি প্রমাণিত হয় তাহলে অভিযুক্ত প্রতিষ্ঠানকে যা আর্থিক জরিমানা করা হয় তার ২৫% অভিযোগকারীকে প্রদান করা হয়।
৫। ২৫% প্রাপ্তির নিয়ম---
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস