মেনু নির্বাচন করুন

কি সেবা কিভাবে পাবেন

 

১।  কোথায় অভিযোগ দায়ের করবেন?

কোন ভোক্তা কোন পণ্য ক্রয় করে বা সেবা গ্রহণ করে যদি প্রতারণার সম্মুখীন হন তাহলে তিনি অভিযোগ দায়ের করতে পারবেন নিম্নে প্রদত্ত ঠিকানায় –

 

  • মহাপরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ১ কারওয়ান বাজার (টিসিবি ভবন-৮ম তলা), ঢাকা, ফোনঃ ০২- ৮১৮৯৪২৫
  •  
  • জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্র, ১ কারওয়ান বাজার (টিসিবি ভবন-৮ম তলা), ঢাকা, ফোন: ০১৭৭৭-৭৫৩৬৬৮, ইমেইল- nccc@dncrp.gov.bd
  •  
  • উপপরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়, টিসিবি ভবন, বন্দরটিলা, চট্টগ্রাম। ফোনঃ ০৩১-৭৪১২১২, ইমেইল: dd-chittagong@dncrp.gov.bd
  •  
  • সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ফেনী জেলা কার্যালয়, কামাল উদ্দিন ভবন, পাগলা মিয়া সড়ক (হাজারী রোড), ফেনী। ইমেইল: ad-feni@dncrp.gov.bd, মোবাইলঃ  ০১৩১৮-৩৯৬৯০৫।

 

২। কিভাবে অভিযোগ দায়ের করবেন?

 

কোন ভোক্তা কোন পণ্য ক্রয় করে বা সেবা গ্রহণ করে যদি প্রতারণার সম্মুখীন হন তাহলে তিনি অভিযোগ দায়ের করতে পারবেন নিম্নোক্ত উপায়ে -----

  • সরাসরি অফিসে এসে
  • ফোন
  • ফ্যাক্স
  • ই-মেইল
  • সামাজিক যোগাযোগ মাধ্যম

বিঃদ্রঃ অভিযোগ অবশ্যই লিখিত হতে হবে।

 

৩। অভিযোগ দায়েরের সময়সীমা-

কারণ উদ্ভব হওয়ার ৩০ দিনের মধ্যে উপযুক্ত প্রমাণসহ (পণ্য ক্রয় রশিদ/সেবা গ্রহণ রশিদ) অভিযোগ দায়ের করতে হবে অন্যথায় অভিযোগ গ্রহনযোগ্য হবে না।

 

৪। আদায়কৃত জরিমানার ২৫% প্রাপ্তি ---

 

কোন ভোক্তার দায়েরকৃত অভিযোগ যদি প্রমাণিত হয় তাহলে অভিযুক্ত প্রতিষ্ঠানকে যা আর্থিক জরিমানা করা হয় তার ২৫% অভিযোগকারীকে প্রদান করা হয়।

 

৫। ২৫% প্রাপ্তির নিয়ম---

  1. শুনানীর দিন তাৎক্ষনিকভাবে
  2. ই-পেমেন্ট এর মাধ্যমে (বিকাশ/রকেট)
  3. ব্যাংক হিসাবে।